JJ15- ইন্টার গ্যলাক্টিক যুদ্ধ – পর্ব ১

JJ15- ইন্টার গ্যলাক্টিক যুদ্ধ - পর্ব ১

JJ15- ইন্টার গ্যলাক্টিক যুদ্ধ – পর্ব ১

JJ15- ইন্টার গ্যলাক্টিক যুদ্ধ – পর্ব ১  – আশিক মজুমদারের লেখা বাংলা সাইন্স ফিকশন। এলিয়েন এবং ইন্টার গ্যলাক্টিক ক্ষমতার যুদ্ধ এবং দ্বন্ধ নিয়ে টান টান উত্তেজনার গল্প।

 

পটভূমিঃ

JJ15 একটি কাল্পনিক গ্রহ। অসীম মহাকাশের কোন একটি অংশে এর অবস্থান, যার ঠিকানা এখনো মানুষের অজানা। এই গ্রহ এবং এখান থেকে পৃথিবীতে আসা এলিয়েনদের নিয়ে গড়াবে এই উপন্যাসের কাহিনী। কল্পনার সাথে বাস্তবের কোন মিল নেই, থাকবেও না। মিল খুঁজে পেলে লেখক দায়ী নন। ধরে নিতে হবে মিল খুঁজে পাওয়াটাও পাঠকের কল্পনা। প্রতিটি পর্বে পাঠকের সংখ্যা এবং পাঠকের প্রতিক্রিয়ার উপর নির্ভর করবে পরবর্তী পর্বে কি ঘটতে পারে। সুতরাং এক অর্থে বলা যেতে পারে পাঠকরাই এর লেখক। আমি শুধু ভাষা সঞ্চালক মাত্র।

চরিত্র পরিচিতিঃ

১। A1 – JJ15 এর মহান অধিপতি

২। MLK24K – ইন্টার গ্যালাক্টিক সেনাবাহিনী

৩। JR1 – MLK24K এর প্রধান

৪। HS5 – নতুন গ্যালাক্টিক বাহিনী

৫। JN4 – পুরাতন ইন্টার গ্যালাক্টিক বাহিনী

৬। AD1 – HS5 এর প্রথম প্রোটোটাইপ

৭। AJ1 – জেএনফোর এর মুলনেতা

 

-১-

JJ15 এর মহান অধিপতি A1 তাঁর ইন্টার গ্যালাক্টিক সেনাবাহিনী MLK24K এর প্রধান JR1 কে ডেকে বললেন, আমি নতুন একটা সেনাবাহিনী প্রস্তুত করতে যাচ্ছি যার নাম হবে HS5. এরা জেজেফিফটিনের অধিবাসী হবে, এবং এদের কে আমি অসম্ভব সব ক্ষমতা দেব যার ফলে এরা হয়ে উঠবে ইন্টার গ্যালাক্টিক ফোরসের সবচেয়ে শক্তিধর বাহিনী। এদেরকে নিয়ে আমি কিছু প্রাথমিক পরীক্ষা নিরীক্ষা করবো, এবং তোমার বাহিনী এদেরকে দেখাশোনা করবে। যদিও এরা প্রাথমিক ভাবে তোমাদের চেয়ে দুর্বল থাকবে, তবে সময়ের সাথে সাথে এরা এদের দুর্বলতাকেই এদের সবচেয়ে কঠিন এবং শক্তিশালী অস্ত্রে পরিণত করবে। তোমরা এদের যাবতীয় কর্মকাণ্ডের উপর নজর রাখবে এবং আমাকে রিপোর্ট করবে। জেআরওয়ান কিছুটা শঙ্কিত হয়ে বললেন, কিন্তু মহান অধিপতি, এরা আগেরবারের JN4 বাহিনীর মত অবাধ্য হলে আমাদের কি করনীয় থাকবে? মহান এওয়ান মুচকি হেসে বললেন, নিশ্চিন্ত হও জেআরওয়ান, এদের অবাধ্যতাই হবে এদের সবচেয়ে বড় শক্তি, এবং এই অবাধ্যতা দিয়েই এরা ইন্টারগ্যালাক্টিক সমস্যাগুলো সমাধান করবে। জেআর ওয়ান নির্দ্বিধায় মাথা নিচু করে মেনে নিলেন মহান অধিপতি এওয়ানের সিদ্ধান্ত, এবং রওনা হলেন নিজের বাহিনীকে এই খবরটি দিয়ে ভবিষ্যৎ কর্মকাণ্ডের প্রস্তুতি নিতে।

-২-

HS5 এর প্রথম প্রোটোটাইপ AD1 প্রস্তুত হয়েছে। পুরোপুরি প্রস্তুতি অবশ্য এখন সম্পন্ন হয়ে উঠেনি। এডিওয়ানে এখন ডেটা লোড করা হচ্ছে। প্রথমে একে একটা ডেটা লাইব্রেরী ফাইল লোড করে দেয়া হলো, যার ভিতর রয়েছে এই বিশ্বজগতের সমস্ত সৃষ্ট বস্তুর নাম পরিচয়। এই ডেটা লাইব্রেরী অমূল্য সম্পদ। এতে এক্সেস পাওয়ার জন্য এর আগের বাহিনী জেএনফোর কি দুর্দান্ত চেষ্টাটাই না করেছিল। অথচ এডিওয়ানকে তা না চাইতেই দেয়া হচ্ছে। জেএনফোর এর মুলনেতা AJ1 বিষয়টিতে যারপরনাই বিরক্ত। মনে মনে সে হিংসায় জ্বলেপুড়ে যাচ্ছে। সুযোগ পেলে এডিওয়ানের মুণ্ডুটা ছিঁড়ে নিতে ইচ্ছে করছে তাঁর এই মুহূর্তে। কিন্তু কিছুই করার নেই। জেজেফিফটিনের পুরো ইন্টারগ্যালাক্টিক বাহিনী এই মুহূর্তে অপেক্ষা করছে এইচএসফাইভের উদ্বোধনের। নেম লাইব্রেরী লোড হলেই তাঁকে দেয়া হবে ইন্টারগ্যলাক্টিক অ্যাক্টস এন্ড ল লাইব্রেরী। এরপরে দেয়া হবে যাবতীয় প্রসেস লাইব্রেরী। লম্বা প্রস্তুতি। যতক্ষণ না এডিওয়ান পুরোপুরি প্রস্তুত হচ্ছে, ততক্ষণ জেজেফিফটিনের MLK24K বাহিনীর জল্পনা কল্পনা নিয়ন্ত্রণ করতে করতে মাননীয় জেআরওয়ান এর নাভিশ্বাস উঠার উপক্রম প্রায়।

-৩-

AD1 এর কোর নিউরনে ইন্টারগ্যালাক্টিক মাদার লাইব্রেরী লোড করা হয়েছে। এখন AD1 তাঁর প্রথম পরীক্ষামূলক পরিচালনার জন্য প্রস্তুত। A1 সমস্ত রীম এর সেনাবাহিনীদের নিয়ে একটা মিটিং ডাকলেন। এই মিটিং AD1কে সবার সাথে পরিচয় করিয়ে দেয়া হবে, এবং তারপর আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে HS5 এর প্রোডাকশন ফ্যাসিলিটি। মিটিং শুরু হলো এবং প্রাথমিক কিছু পরীক্ষা নিরীক্ষা করার পর JJ15 এর সকল রীম এর নাগরিকদের জানানো হলো এখন থেকে HS5 এর প্রোডাকশন ফ্যাসিলিটি হবে সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং AD1কে সকল ধরনের সামরিক এবং বেসামরিক পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত করা হবে। মহামান্য এওয়ান সকল রীম এর নেতাদের বললেন AD1 এখন থেকে তাঁদের সবার উপরে এবং মর্যাদাপূর্ণ, অতএব সবাই এখন থেকে AD1 কে প্রধান নেতা হিসেবে মেনে নিতে বাধ্য। এওয়ানের এই ঘোষণায় AJ1 এর মাথায় যেন বাজ পড়ল। এক মুহূর্ত কিছু চিন্তা না করে AJ1 এই হুকুমে অমান্য করল এবং তাৎক্ষনিক পদত্যাগ এর সিদ্ধান্ত জানিয়ে দিল মহামান্য এওয়ানকে।

 

 

 

 


কপিরাইটঃ লেখক © ২০১৭। সর্বস্বত্ব সংরক্ষিত।
ashique.info এ প্রকাশিত যেকোন লেখা পূর্ব অনুমতি ব্যাতিত অন্যত্র প্রকাশ করা কিংবা অন্য যেকোন মাধ্যমে কপি পেস্ট করা বাংলাদের কপিরাইট আইন দারা নিষিদ্ধ।

One thought on “JJ15- ইন্টার গ্যলাক্টিক যুদ্ধ – পর্ব ১”

  1. Please replace the AJ1, BC15 type terms with names that can be written in Bangla and pronounced easily, although with alien words. MZI does best here with his trademark names like Kiri, Irina, Ri etc. Evwrytime I tried to go through the paragraphs the names halted progression and disturbed the rhythm.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *