উপত্যকায় অরন্য – এপিসোড ২

ধারাবাহিক উপন্যাসঃ উপত্যকায় অরন্য

এপিসোড ২

 

পাহাড়ের ভীড়ে কটেজটা খুজে বের করা কঠিন হয়ে উঠছে। ফটোগ্রাফিটা হবি বলে বনে বাদাড়ে আর পাহাড়ে ঘুরে বেড়ানো অরন্যর জন্য তেমন কঠিন কিছু না। কিন্তু জঙ্গলে গাছের ভীড়ে পাখি খুজে বেড়ানো আর মোবাইলে একটা ছবি নিয়ে একজন অচেনা অজানা মানুষকে খুজে বেড়ানোর মধ্যে বিস্তর ফারাক।এতদুর থেকে ছবিটা তুলেছে অরন্য যে কটেজটা কে লোকেট করা মুশকিল হয়ে দাড়িয়েছে।

 

সকাল থেকে প্রায় চার ঘন্টা ধরে অরন্য সাজেকের প্রায় সব কটা কটেজে খুজেছে। কিন্তু একটা কটেজও ছবির কটেজটার সাথে মেলেনি। অরন্য জানে ছবি দেখিয়ে একটা মেয়ের কথা কাউকে জিজ্ঞেস করলে কেউ মেয়েটার কথা বলবে না। বরং মার খাবার সম্ভাবনা থাকবে। অরন্য তাই খোজার পদ্ধতি একটু বদলে নিয়েছে।

 

গত প্রায় ৬ ঘন্টা ধরে খোজাখুজি চলছে। সাজেকের প্রায় সবকটা কটেজে খোজাখুজি শেষে অরণ্য যখন ফিরে যাচ্ছিল, তখনি হঠাত নজরে পড়লো কটেজটা। মুল রাস্তা থেকে বেশ ভিতরে একটা বসতভিটার পিছনে লাল এক চিলতে টিনের চালা উঁকি দিচ্ছে। অরণ্য চলে যেতে গিয়েও থমকে দাঁড়াল। এতোগুলো কটেজ খুঁজে এই শেষ কটেজটা না খুঁজে গেলে পুরো পরিশ্রমটাই বৃথা।

 

অরন্য গল্পটা মনে মনে ঠিক করে নিল আরেকবার। গল্পে একটু ভুল হলেই মেয়েটার খোঁজ আর কখনোই পাওয়া যাবে না। এতদূর হেঁটে এতো কাছে এসে হেরে যাবার কোন মানেই হয় না। অরণ্য মোবাইলের ছবিটা হাতে নিয়ে কটেজের দিকে এগিয়ে যেতে থাকলো।

 

 

 


কপিরাইটঃ লেখক © ২০১৭। সর্বস্বত্ব সংরক্ষিত।
probhat.com এ প্রকাশিত যেকোন লেখা প্রভাতের পূর্ব অনুমতি ব্যাতিত অন্যত্র প্রকাশ করা কিংবা অন্য যেকোন মাধ্যমে কপি পেস্ট করা বাংলাদেশ কপিরাইট আইন দারা নিষিদ্ধ।
প্রভাতে প্রকাশিত সমস্ত লেখা বাংলাদেশ কপিরাইট আইন দ্বারা নিবন্ধিত। প্রভাত একটি বাংলা সাহিত্য বিষয়ক ওয়েব সাইট। এই ওয়েব সাইটে প্রকাশিত সমস্ত লেখা লেখকের ব্যাক্তিগত সম্পদ। লিখিত অনুমতি ব্যতিরকে এই সাইটের কোন লেখা কপি করা, পরিবর্তন করা, পরিমার্জন করা, ছাপানো ইত্যাদি সম্পূর্ণ বেআইনি এবং দণ্ডনীয়। প্রভাতের সাথে যোগাযোগ করতে চাইলে লিখুন এই ঠিকানায় admin@probhat.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *